Notice: Undefined index: status in /home/dailynew7/public_html/exclusiveadhirath.com/wp-content/plugins/easy-facebook-likebox/easy-facebook-likebox.php on line 69

Warning: Use of undefined constant REQUEST_URI - assumed 'REQUEST_URI' (this will throw an Error in a future version of PHP) in /home/dailynew7/public_html/exclusiveadhirath.com/wp-content/themes/herald/functions.php on line 73
৮০১ টি প্রতিমা নিয়ে বিশ্বের বৃহত্তম দুর্গা পুজো বাংলাদেশের শিকদার বাড়িতে!
দুই বাংলার পুজো পরিক্রমা ২০১৯

৮০১ টি প্রতিমা নিয়ে বিশ্বের বৃহত্তম দুর্গাপুজো হচ্ছে বাংলাদেশের শিকদার বাড়িতে!

 

বাংলাদেশের বাগেরহাট সদর উপজেলার হাকিমপুর গ্রামের শিকদার বাড়িতে যুদ্ধকালীন তৎপরতায় চলছে শেষ যুদ্ধের প্রস্তুতি। ৮০১ টি প্রতিমা নিয়ে তাদের এবারের পুজো। মা দুর্গা এবং তার পরিবার ছাড়াও অন্যান্য হিন্দু দেবদেবীদের প্রতিমা শোভা পাবে মণ্ডপে। মূলতঃ রামায়ণ, মহাভারতের এবং পুরাণের দেবদেবীর বিভিন্ন অবতারকে দেখতে পাবেন দর্শকরা। বিগত কয়েক বছর ধরেই শারদোৎসবে দেশ বিদেশের লাখো মানুষের মন জিতে নিয়েছে শিকদার বাড়ির পুজো।

 

 

মণ্ডপে একটানা ৫ মাস ধরে কাজ করে চলেছেন ভাস্কর ও মৃৎশিল্পীরা। পুজো মণ্ডপের প্রধান প্রতিমাশিল্পী অচিন্ত্য মণ্ডল বলেন, চলতি বছরের বৈশাখ মাস থেকে ১৪ জন মৃৎশিল্পী টানা ৫ মাসেরও বেশি সময় ধরে কাজ করে চলেছেন। এই মুহূর্তে পুজো কার্যত দরজায় ধাক্কা মারছে। সেই বিষয়টি মাথায় রেখেই রাতদিন রং তুলির কাজ চলছে।

 

পুজোটির আয়োজক বিশিষ্ট ব্যবসায়ী লিটন শিকদার বলেন, ২০১০ সালে ২০১ টি প্রতিমা দিয়ে যথেষ্ট সাড়া ফেলেই আমরা শুরু করেছিলাম। কয়েক বছর ধরেই দেশ বিদেশের দর্শনার্থীদের মন জয় করতে এই মণ্ডপে প্রতিমার সংখ্যা বাড়ানো হচ্ছে। গতবছরেও এই মণ্ডপ এশিয়ার সর্বোবৃহৎ পুজো মণ্ডপ হিসেবে স্বীকৃতি পায়।

Promotion