EXCLUSIVE NEWS

ইসরো প্রধানের মন্দিরে যাত্রা নিয়ে প্রশ্ন, অনিকেত চট্টোপাধ্যায়কে খুনের হুমকি

স্বনামধন্য চিত্র পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় ইসরো প্রধানের মন্দির যাত্রার সমালোচনা নিয়ে পোস্ট দেন। সেখানে তার মূল বক্তব্য ছিল, সংবিধান স্বীকৃত ধর্মনিরপেক্ষ দেশের কোনও নাগরিকের অধিকার থাকতে পারেনা দেশের কোনও প্রকল্পকে ধর্মের সঙ্গে জুড়ে দেখানোর। তিনি এও বলেন তার এই পোস্টের সঙ্গে চন্দ্রযান অভিযানের সফলতা বা ব্যর্থতার কোনও সম্পর্ক নেই। তার মতে, কোনও বৈজ্ঞানিক যদি তার বৈজ্ঞানিক পরীক্ষা-নিরীক্ষার সফলতা কামনা করে মন্দিরে, মসজিদে বা চার্চে যান তাহলে তাকে তিনি বৈজ্ঞানিক বলে মনে করেন না।

 

 

অভিযোগ, তার করা এই পোস্টের পরিপ্রেক্ষীতে খুনের হুমকি জানিয়ে এক অজ্ঞাত পরিচয় নম্বর থেকে হোয়াটসঅ্যাপে মেসেজ আসে। হিন্দিতে লেখা অশ্লীল খিস্তির পাশাপাশি বাঙালি তুলেও অপমান জনক মন্তব্য করা হয়। অপরিচিত নম্বর থেকে কলও পান তিনি। এরপরই অনিকেতবাবু পুলিশে অভিযোগ দায়ের করেন।

 

 

‘এক্সক্লুসিভ অধিরথ’কে তিনি জানিয়েছেন, যা লিখেছি, তাতে বিশ্বাস করি বলেই লিখেছি। তিরুপতির আশীর্বাদে চন্দ্রযান চলে না, চলে বৈজ্ঞানিক মনন দিয়ে। কারা এই ধরণের হুমকি দিচ্ছে সেটি পরিষ্কার, তাদের কাছে যুক্তি নেই তাই এই হাস্যকর নোংরা কাজ তারা করছে।

Promotion