Notice: Undefined index: status in /home/dailynew7/public_html/exclusiveadhirath.com/wp-content/plugins/easy-facebook-likebox/easy-facebook-likebox.php on line 69

Warning: Use of undefined constant REQUEST_URI - assumed 'REQUEST_URI' (this will throw an Error in a future version of PHP) in /home/dailynew7/public_html/exclusiveadhirath.com/wp-content/themes/herald/functions.php on line 73
বাংলার আর্থিক ও বাণিজ্যিক মেরুদণ্ড মজবুত করতে ১৪ সেপ্টেম্বর বাংলা বাণিজ্য পক্ষের ওয়ার্কশপ
Edu-Tech-Trade

বাংলার আর্থিক ও বাণিজ্যিক মেরুদণ্ড মজবুত করতে ১৪ সেপ্টেম্বর বাংলা বাণিজ্য পক্ষের ওয়ার্কশপ

বাংলায় ব্যবসা ও বানিজ্যের ভিত্তি মজবুত করতে হলে চিরাচরিত সাধারণ ব্যবসার সঙ্গে দরকার আরেকটু এগিয়ে ভাবা। আর সেই ভাবনাকে বাণিজ্য-সফল করে তোলার উদ্যোগ নিয়েছে বাংলা বাণিজ্য পক্ষ। কারণ দেরিতে হলেও এই বাংলাতেও শুরু হয়েছে স্টার্ট-আপ কালচার। বাংলা বাণিজ্য পক্ষের তরফে তাই আগামী ১৪ সেপ্টেম্বর(শনিবার) সল্টলেক সেক্টর ৫-এ ন্যাসকমের সেমিনার ঘরে এক ওয়ার্কশপ ও সভার আয়োজন করা হয়েছে।

বাণিজ্য ধারণা কী এবং সেটিকে ঠিক কীভাবে বাণিজ্য সফল মডেল হিসেবে গড়ে তোলা যাবে। স্টার্ট-আপ কী অথবা ডিজিটাল মার্কেটিং কীভাবে করা উচিৎ? এই ধরণের বিষয় নিয়ে আলোচনা হবে সেমিনারে। আয়োজকরা আরও জানিয়েছেন বিজনেস প্ল্যান রাইটআপ কিংবা ইনকিউবেশন প্রোগ্রাম নিয়েও আলোচনা হবে।

 

বাংলা বাণিজ্য পক্ষের সভাপতি তন্ময় নন্দী ‘এক্সক্লুসিভ অধিরথ’কে প্রতিক্রিয়া হিসেবে দিলেন বেশ কিছু তথ্য।  তিনি জানালেন, এই সংগঠনের পথ চলা শুরু বাঙালি ব্যবসায়ী এবং উদ্যোগপতিদের এক ছাতার তলায় নিয়ে আসার লক্ষ্যে। আমাদের এক নতুন উদ্যোগ হল একটি স্টার্ট-আপ সেশন বা ওয়ার্কশপ। এর আগেও এই সেমিনার আমরা একবার করেছিলাম। এখানে আলোচিত হবে স্টার্ট-আপ কমিউনিটি কীভাবে অর্থনৈতিক দিক দিয়ে আমাদের বাংলাকে এগিয়ে নিয়ে যেতে পারে। কীভাবে এটি কর্মসংস্থানের সমস্যাকে দূর করতে পারে। এছাড়াও এই ওয়ার্কশপে কিছু এন্টারপ্রেনার উপস্থিত থাকবেন, তারা তাদের অভিজ্ঞতা ভাগ করে নেবেন সকলের সঙ্গে। তন্ময় নন্দী আরও বলেন, বাংলার নতুন প্রজন্মকে আমরা বোঝাতে চাই স্টার্ট-আপও নতুন কেরিয়ার বিকল্প হয়ে উঠতে পারে। যার থেকে আরও অনেক বাঙালি ছেলেমেয়ের কর্মসংস্থান হতে পারে।

প্রয়োজনে যোগাযোগ করুন বাংলা বাণিজ্য পক্ষের ফেসবুক পেজে

যোগাযোগ নম্বরঃ-
সৌম্য মল্লিক – ৭০০১৫০০৪২৪
দীপাঞ্জন অনন্যা বসু – ৯৮৩০২৯৯৮৭৯
তন্ময় নন্দী – ৯৬৭৪১০১০৪৬
চন্দন রায় – ৯৮৭৪৫৩৫৫৫৩

Promotion