Notice: Undefined index: status in /home/dailynew7/public_html/exclusiveadhirath.com/wp-content/plugins/easy-facebook-likebox/easy-facebook-likebox.php on line 69

Warning: Use of undefined constant REQUEST_URI - assumed 'REQUEST_URI' (this will throw an Error in a future version of PHP) in /home/dailynew7/public_html/exclusiveadhirath.com/wp-content/themes/herald/functions.php on line 73
মানুষের থেকেও বেশি বিশ্বাসযোগ্য ওরা! ২৫টি কুকুর এবং ৯টি বেড়াল নিয়ে ভরা সংসার যুবতীর! - Exclusive Adhirath
EXCLUSIVE NEWS

মানুষের থেকেও বেশি বিশ্বাসযোগ্য ওরা! ২৫টি কুকুর এবং ৯টি বেড়াল নিয়ে ভরা সংসার যুবতীর!

 

করোনা তো হালে, তাই মানুষকে আজ মাস্ক ব্যবহার করতে হচ্ছে। কিন্তু, আমাদের চারপাশে সর্বক্ষণই এমন কিছু মানুষ ঘুরে বেড়ায় যাদের মুখ অদৃশ্য মুখোশে ঢাকা থাকে। নিয়মিত তারা আমাদের সামনে হাসি মুখে ধরা দিলেও, পেছনে ছকে চলে জটিল অভিসন্ধি। আমাদের ক্রমেই ‘বিশ্বাস’ শব্দটার থেকে বিশ্বাস উঠে যেতে থাকে। তাই, মানুষের উপর ভরসা হারিয়ে এবার ২৫টা কুকুর এবং ৯টা বিড়াল নিয়েই সংসার পেতেছেন বারাসাতের অনিন্দিতা ঘোষ।

 

‘এক্সক্লুসিভ অধিরথ মিডিয়া’র তরফে অনিন্দিতার সঙ্গে কথা বলে জানতে পারা যায় তাঁর এই সাংসারিক জীবনের রোজনামচার গল্প। অনেক দামে কিনে শখের পোষ্য নয়, অনিন্দিতার পরিবারের প্রত্যেককেই তিনি তুলে এনেছেন রাস্তা থেকে। একবারের বেশি দু’বার খাওয়ার জন্য ঘুরঘুর করলে যেই কুকুরদের আমরা ঢিল মারি, অথবা খাবারে মিশিয়ে দিই বিষ তাদেরকেই রাস্তা থেকে তুলে এনে আদরে যত্নে বড় করে তোলেন অনিন্দিতা।

তার এই পশুপ্রেমের জন্য কম ঝক্কি পোহাতে হয়নি তাকে। এমনকী কুকুর বিড়ালদের নিয়ে থাকার জন্য তাকে করা হয়েছে শারীরিক নির্যাতনও। লকডাউনে কাজ হারিয়ে বিপুল অর্থনৈতিক কষ্টের মধ্যেও তাদের মুখে দু’বেলা খাবার তুলে দিয়েছেন তিনি। অনিন্দিতার সংসারের বেশিরভাগ কুকুরই শারীরিকভাবে সুস্থ নয়। কেউ বা অন্ধ, কারোর পা খোড়া, কেউ বা পুরোই বিকলঙ্গ। তবু তাদের নিয়ে একাই লড়ে চলেছেন অনিন্দিতা। আর্থিক সংকটের মাঝেও দুবেলা নিজের হাতেই তাদের জন্য রাঁধেন তিনি। এতো কিছুর মাঝে তার পাওনা একটাই, “মানুষের থেকেও বেশি বিশ্বাসযোগ্য এরা, কোনো মূল্যেই আমায় ছেড়ে যাবেনা এরা।”
প্রতিবেদনটি সম্পাদনা করেছেন প্রমা

 

 

Promotion